মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে UAPA আইনে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাও এবার বিজেপি প্রার্থী

এসবিবি : এটাই বাকি ছিলো ! মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে প্রধান অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরও যোগ দিলেন বিজেপিতে। সন্ত্রাস দমন এবং UAPA আইনেও তাঁর বিরুদ্ধে এখনও মামলা চলছে।

বুধবার ভূপালে বিজেপির সদর দফতরে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবপাল সিং চৌহান, প্রভাত ঝা এবং রামলালের সঙ্গে দেখা করেন প্রজ্ঞা। এরপরতাঁদের উপস্থিতিতেই আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন সাধ্বী।আর তারপরেই ভূপাল লোকসভা আসনে এই সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকেই দলের প্রার্থী হিসেবে ঘোষণা করল বিজেপি। কংগ্রেসের বিশিষ্ট নেতা দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে লড়বেন সাধ্বী।

আরও পড়ুন –জেট এয়ারওয়েজ কর্মীদের ধর্নামঞ্চে সৌগত রায়

সঙ্ঘ-পরিবারের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ বা ABVP এবং বিশ্ব হিন্দুপরিষদের মহিলা শাখা ‘দুর্গা বাহিনী’র সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন সাধ্বী প্রজ্ঞা। কিন্তু বিজেপিতে যোগ দিলেন এতদিন পর। বিজেপির সদস্যপদ গ্রহন করার পর সংবাদ মাধ্যমে প্রজ্ঞা বলেছেন, “আমি বিজেপিতে যোগ দিলাম। এবার ভোটে লড়বো এবং জিতবো”।

2008 সালের মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। এই মুহূর্তে জামিনে মুক্ত তিনি। মামলার শুনানি চলাকালীন 2017-র ডিসেম্বরে তাঁকে মহারাষ্ট্র সংগঠিত অপরাধ আইন (মকোকা) থেকে রেহাই দেয় জাতীয় তদন্তকারী সংস্থা NIA-র বিশেষ আদালত। তবে সন্ত্রাস দমন এবং UAPA আইনে তাঁর বিরুদ্ধে এখনও মামলা চলছে।

আরও পড়ুন –দেশে কর্মহীন 50 লক্ষ, বেকারত্ব বৃদ্ধি 6%, রিপোর্টে বিপাকে মোদি