ভুল করেছি, ভারতীয়দের কাছে ক্ষমা চেয়ে নিলেন ফিরদৌস

এসবিবি: ওপার বাংলা ও এপার বাংলায় গত ক’দিন ধরে প্রচুর জল্পনা-কল্পনার পর অবশেষে ঢাকা ফিরেছেন অভিনেতা ফিরদৌস। মঙ্গলবার বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানে রাত সাড়ে 10টায় দেশে ফিরেছেন তিনি।
আর দেশে ফিরেই বুধবার তিনি স্বতঃপ্রণোদিত ভাবে ক্ষমা চেয়ে নিলেন ভারতীয়দের কাছে। বাংলাদেশের প্রথম শ্রেণীর একটি দৈনিক সংবাদপত্রের এ বিষয়ে তিনি বলেছেন, ভারত একটি স্বাধীন দেশ। আমিও একটি স্বাধীন দেশের নাগরিক। ভারতের নির্বাচনী প্রচারে অংশ নিয়ে আমি ভুল করেছি। এজন্য আমি ক্ষমাপ্রার্থী।
তিনি আরও বলেন, ভারতে এখন নির্বাচন চলছে। সেই সময় আমি সেই দেশে উপস্থিত ছিলাম। কিছুটা আবেগতাড়িত হয়েই আমি একটি নির্বাচনী প্রচারে সহকর্মীদের সঙ্গে অংশ নিয়েছি, যা উচিত হয়নি। এজন্য ভারতীয়রা যেন আমাকে ভুল না বোঝেন। আমি ভারতের মানুষকে ভালোবাসি। এটা কোনও পূর্ব পরিকল্পিত কার্যক্রম ছিল না। কারও পরামর্শে বা কাউকে আঘাত করতে আমি ওই প্রচারে অংশ নিইনি। এভাবেই কার্যত নিজের দোষ স্বীকার করে নিলেন বাংলাদেশের এই জনপ্রিয় অভিনেতা।
মডেল কোড অব কন্ডাক্ট ভাঙার অভিযোগে ভারতীয় ভিসা বাতিল হয়েছে তাঁর। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে তৃণমূল প্রার্থীর নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বিতর্কে জড়ান ফিরদৌস। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক বাংলাদেশের এই জনপ্রিয় অভিনেতাকে  কালো তালিকাভুক্তও করেছে।