বাকশক্তি ফিরে পাওয়ার গল্প বলবে শিবপ্রসাদের “কণ্ঠ”

প্রকাশ পাইন

বরাবরই দর্শকদের অন্য ধারার ছবি উপহার দিয়ে এসেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়। এবারও তাঁর ব্যতিক্রম হল না। আমরা সচরাচর দেখে থাকি ছবি শুরুর আগে তামাক ক্যান্সারের কারণ, এই টোবাকো থেকে ক্যান্সার আর তার পরিণতি নিয়ে একটি সোশ্যাল মেসেজ রয়েছে “হামি” পরবর্তী ছবি “কন্ঠ”তে। ছবিটি পরিচালনার পাশাপাশি প্রধান চরিত্রে আমরা দেখতে পাব শিবপ্রসাদ ওরফে অর্জুন মল্লিককে। যিনি এই ছবিতে রেডিও জকির চরিত্রে অভিনয় করছেন, যেখানে শ্রোতাদের সঙ্গে একমাত্র যোগাযোগের মাধ্যম কণ্ঠ। তিনি এই কণ্ঠের মাধ্যমেই শ্রোতাদের মন জয় করেন।

কিন্তু কিছুদিন বাদে ঘটে বিপর্যয়, তিনি জানতে পারেন তাঁর গলায় ক্যান্সার ধরা পরেছে। চিকিৎসকরা জানিয়ে দেন তিনি আর কথা বলতে পারবেনা। তবে চিকিৎসকরা এও জানান অর্জুন মল্লিকের কণ্ঠ পুরোপুরি হারিয়ে গেলেও খাদ্যনালীর সাহায্যে কথা বলায় এক অদ্ভুত আওয়াজের সম্মুখীন হবেন তিনি। ফলে এই খাদ্যনালীর সাহায্যে নতুন করে পাঠ নিতে হবে তাকে।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার। শিবপ্রসাদ ছাড়াও এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে পাওলি দাম, জয়া আহসানকে। আমেরিকাতে চিকিৎসাধীন থাকা সত্তেও ছবির ট্রেলার দেখে অভিভূত অভিনেতা ঋষি কাপুর। তিনি টুইট করে ছবির ট্রেলারের প্রশংসা করতেও ভোলেননি। ছবিটিতে সঙ্গীত পরিচালনার দায়িত্বে রযেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, অনুপম রায় এবং প্রসেন। 10 মে দর্শকদের মনে দাগ কাটতে আসছে “কন্ঠ”।

দেখে নিন ‘কন্ঠ-র ট্রেলার’

আরও পড়ুন –অ্যাকশন দৃশ্যের শুটিং করতে গিয়ে গুরুতর আহত হলেন ভিকি কৌশল