SSKM-এ চালু হল ট্রমা কেয়ার সেন্টারের জরুরি বিভাগ

এসবিবি : SSKM-এ চালু হল ট্রমা কেয়ার সেন্টারের জরুরি বিভাগ। সোমবার চালু হল এই বিভাগ। চটজলদি পরিষেবাও মিলছে বলে জানালেন রোগির পরিজনেরা।

উল্লেখ্য, 1 জুলাই, সোমবার জাতীয় ডাক্তার দিবসে এসএসকেএমের বিসি রায় ট্রমা কেয়ার সেন্টারের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে জরুরি বিভাগের পরিষেবা চালু হয়নি। 14 দিন পরে আজ, সোমবার ট্রমা সেন্টারের জরুরি বিভাগের পরিষেবা চালু হলো। ভর্তি হলেন 6 জন রোগীও।

আরও পড়ুন-এবার অস্ট্রেলিয়ায় অনন্য সম্মানে ভূষিত হতে চলেছেন কিং খান

হাসপাতাল সূত্রে খবর, এ দিন সকাল থেকে সন্ধে পর্যন্ত মোট 6 জন রোগী ভর্তি হয়েছেন ট্রমা কেয়ার সেন্টারের জরুরি বিভাগে। সকলেই কোনও না কোনও দুর্ঘটনায় আহত। তাঁদের চিকিৎসাও শুরু হয়েছে। সর্বাধুনিক এই ট্রমা কেয়ার সেন্টারে রাজ্যের বিভিন্ন প্রান্তের অভিজ্ঞ 746 জন ডাক্তার ও নার্স নিয়োগের কথা বলা হলেও, এখনও সেই ট্রমা কেয়ার টিম তৈরি হয়নি। হাসপাতালের  এক আধিকারিক জানিয়েছেন, স্বাস্থ্য ভবন কয়েকজন ডাক্তার, টেকনিশিয়ান পাঠিয়েছে। তা ছাড়া হাসপাতালের অন্যান্য বিভাগ থেকে ঘুরিয়ে ফিরিয়ে চিকিৎসকরা পরিষেবা দিচ্ছেন।

গ্রুপ ডি স্টাফ যেমন নিরাপত্তারক্ষী থেকে অন্যান্য কাজের জন্য লোকজন আউটসোর্সিং করা হয়েছে।  আপাতত, নার্স, টেকনিশিয়ান ও ডাক্তার মিলিয়ে প্রতি শিফটে মোট 50-60 জন করে কাজ করছেন।

আরও পড়ুন-দেবের প্রশংসায় পঞ্চমুখ সৌমিত্র