অসমে বন্যা পরিস্থিতির আরও অবনতি, ক্ষতিগ্রস্ত প্রায় 26 লক্ষ

এসবিবি: অসমে বন্যা পরিস্থিতির আরও অবনতি হল। গত 24 ঘণ্টায় আরও 4 জনের মৃত্যু হয়েছে।বন্যার কবলে ক্ষতিগ্রস্ত প্রায় 26 লক্ষ মানুষ। গুয়াহাটিতে বিপদসীমার উপর দিয়ে বইছে ব্রহ্মপুত্র। যে কোনও পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনীকে তৈরি থাকতে বলা হয়েছে।


সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে, গোটা রাজ্যে বন্যার কবলে পড়া এলাকাগুলিতে সতর্ক রয়েছেন সেনা কর্মীরা। উদ্ধার ও ত্রাণে প্রশাসনকে সবরকম সাহায্যের জন্য তাঁরা প্রস্তুত । এখনও পর্যন্ত 150 জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারে হাত লাগিয়েছে NDRF ও SDRF-এর কর্মীরা। 11 জেলায় তারা 7,833 জনকে বন্যার কবল থেকে উদ্ধার করেছেন। রবিবারই উদ্ধার করা হয়েছে 800 জনকে।

আরও পড়ুন- যোগ দেওয়ার কড়া বিধি, দলে এলেই পদ বা টিকিট নয়, সিদ্ধান্ত বঙ্গ-বিজেপির

রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের তরফে জানানো হয়েছে, 28 জেলার 26 লক্ষেরও বেশি মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত। শুধুমাত্র বরপেটাতেই ক্ষতিগ্রস্ত 7 লক্ষ।গুয়াহাটি, জোরহাট, তেজপুর, গোয়ালপাড়া ও ধুবড়িতে ব্রহ্মপুত্র নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। তার শাখা নদীগুলিরও একই অবস্থা। ব্রহ্মপুত্রের সব স্লুইস গেট বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ রয়েছে ফেরি পরিষেবা। জাতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, তিনসুকিয়া, ধেমাজি, লখিমপুর ও বিশ্বনাথ-সহ আপার অসমের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।