রাত পোহালেই 21-এর সমাবেশ, এক নজরে দেখে নিন ট্রাফিকের হাল হকিকত

এসবিবি: তৃণমূল কংগ্রেসের 21 জুলাই -এর সমাবেশ ঘিরে আঁটোসাঁটো নিরাপত্তা শহরে। আগামীকাল রবিবার ছুটির দিন হলেও সাধারণ মানুষের ভোগান্তি চরমে হবে তা বলাই বাহুল্য। তাই এক নজরে দেখে নিন ট্রাফিকের হাল হকিকত ।
বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যেই শহরমুখী হয়েছেন হাজার-হাজার তৃণমূল কর্মী সমর্থক। সমাবেশ ঘিরে কড়া নজরদারি পুলিশের। পাশাপাশি শনিবার রাত থেকেই একাধিক এলাকায় নিয়ন্ত্রিত হবে যানবাহন চলাচল। বিশেষ নজর দেওয়া হয়েছে জলপথ ও মেট্রো চলাচলেও।
রবিবার শহরে যানজট এড়াতে একাধিক ব্যবস্থা নিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ । শনিবার রাত থেকে রবিবার অর্থাৎ সমাবেশের দিন বিকেল পর্যন্ত শহরে ট্রাক ঢোকা বন্ধ থাকবে। বন্ধ থাকবে ট্রাম পরিষেবাও। আমহার্স্ট স্ট্রিট, বিধান সরণি, কলেজ স্কোয়ার, বি বি গাঙ্গুলি স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট, স্ট্র্যান্ড রোড, রবীন্দ্র সরণি ও ব্রেবোর্ন রোডের গাড়িগুলিকে ঘুরিয়ে দেওয়া হবে অন্য রাস্তায়।
রবিবার অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজপথে মোতায়েন থাকবেন 5 হাজার পুলিশ কর্মী। বিভিন্ন জেলা থেকে আসা তৃণমূল কর্মীদের জন্য শহরের একাধিক জায়গায় অস্থায়ী আস্তানা তৈরি করা হয়েছে। মজুত রাখা হয়েছে QRT, DMG,অ্যাম্বুল্যান্স, ট্রমা ইউনিট। মোড়ে মোড়ে রয়েছে পিকেটিং। পরিষেবার নেতৃত্বে রয়েছেন শীর্ষ কর্তারা। কলকাতা পুলিশ সূত্রে জানানো হয়েছে
গাড়ি পার্ক করা যাবে না এজেসি বোস রোড, কুইন্স ওয়ে, ক্যাথিড্রাল রোড, ক্যাসুরিনা অ্যাভিনিউ, হসপিটাল রোড, লাভার্স লেন ও ভিক্টোরিয়া লাগোয়া অঞ্চলে।

আরও পড়ুন-বৃক্ষরোপণের মাধ্যমে অরণ্য সপ্তাহ পালিত বজবজে