শ্রাবণ মাসের প্রতি সোমবার শিব পুজোর কিছু টোটকা, যা আপনাকে জানতেই হবে

এসবিবি : সোমবার দেবাদিদেব মহাদেবের পুজোর দিন। বিধি সহকারে প্রতি সোমবার অনেকেই মহাদেবের পুজো করে থাকেন। প্রতি সোমবারের সঙ্গে শ্রাবণ মাসের সব সোমবার পুজো করার সঙ্গে সঙ্গে সহজ কিছু টোটকা করলে জীবনে দারুণ সুফল পাওয়া যায়।

আরও পড়ুন-রঞ্জির নক-আউটে এবার ডিআরএস

শ্রাবণ মাসের সোমবারের ব্রত করার সঙ্গে সহজ কিছু টোটকা দেখে নেওয়া যাক

শ্রাবণ মাসের সোমবারের পুজো করার সময় মহাদেবকে চাল অর্পন করতে ভুলবেন না। এমনটা মনে করা হয়, এই পুজোর সময় চাল অর্পন করলে আর্থিক সমস্যা কমে যায় এবং অর্থ বৃদ্ধি পেতে থাকে। সেই সঙ্গে হঠাৎ করে মাইনে বেড়ে যাওয়ার সম্ভাবনাও থাকে।

আরও পড়ুন-পঞ্চায়েত এলাকার বিধায়কদের ঢালাও ডানা ছাঁটলেন মুখ্যমন্ত্রী

জীবনে খারাপ ঘটনা এড়াতে মহাদেবের পুজোর সময় যব অর্পন করুন। এর ফলে জীবনে অনেক দুর্ঘটনার হাত থেকে মুক্তি পাওয়া যাবে। যব দিয়ে মহাদেবের আরাধনা করলে বাড়ির ভিতরে যদি কোনও অশুভ শক্তি থাকে তাও দূরে সরে যায় এবং শুভ শক্তি প্রবেশ করতে সক্ষম হয়। ফলে হারানো সুখ শান্তি ফিরে আসে ও জীবন আনন্দে ভরে ওঠে।

আরও পড়ুন-মুম্বইয়ের MTNL ভবনে ভয়াবহ আগুন, আটকে শতাধিক

হিন্দু শাস্ত্রের ওপর লেখা একাধিক বই অনুসারে, মহাদেবের পুজোয় গম অর্পন করা খুব ভাল। এর ফলে বাবা-মা হয়ে ওঠার স্বপ্ন পূরণ হতে দেরি লাগে না। যে দম্পতির তাড়াতাড়ি সন্তান চাই, তাঁরা শ্রাবণ মাসের সোমবারে মহাদেবকে গম অর্পন করুন।

আরও পড়ুন-গুলি করে হাতি খুন, মাংস দিয়ে বনভোজন ! কোথায় জানেন ?

শারীরিক অসুস্থতায় নাজেহাল? তা হলে মহাদেবকে তিল অর্পন করুন। কারণ এই জিনিসটি মহাদেবের বেজায় পছন্দের জিনিস। তিল অর্পন করার সময় মহামৃত্যুঞ্জয় মন্ত্র উচ্চারণ করলে সুফল তাড়াতাড়ি পাওয়া যায়। শরীর থেকে রোগ নিরাময় হয়ে যায়।

আরও পড়ুন-দিঘার মোহনায় 800 টন সামুদ্রিক মাছ, আকাল ইলিশের

জীবনে সব রকম বাধা কাটাতে এবং যে কোনও ক্ষতির আশঙ্কা কমাতে মহাদেবকে সবুজ মুগ ডাল অর্পন করতে হবে। এই নিয়ম করলে মনের ইচ্ছে পূরণ হতে সময় লাগে না।

আরও পড়ুন-মুম্বইবাসীদের পরিবেশ সচেতনতার প্রশংসায় ইশা