‘ওই বুদ্ধিজীবীদের থেকে আমার ড্রাইভার বেশি জানে’: কাদের কটাক্ষ করলেন সুব্রত?

এসবিবি: গণপিটুনি নিয়ে বুদ্ধিজীবিদের তরজা চলছেই। এবার সেই আগুনে ঘি ঢাললেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। একদিকে যখন সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, আদূর গোপালকৃষ্ণণ-সহ 49 জন বিশিষ্ট ব্যক্তি প্রধানমন্ত্রীকে চিঠি লিখে নিজেদের উদ্বেগ প্রকাশ করেছেন, তখন শুক্রবার তার পাল্টা চিঠি লিখেছেন প্রসূন জোশী, কঙ্গনা রানাওয়াত-সহ 62 জন। এবার এই 62 জনের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিলেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী। কটাক্ষ করে তিনি বলেন, আজকাল একটা সিরিয়াল করেই সব বুদ্ধিজীবী হয়ে যায়। ওদের থেকে তাঁর ড্রাইভার বেশি জানেন।

এই 62 জন বুদ্ধিজীবিদের চিঠি দেওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে সাংবাদিকদের উত্তরে তিনি বলেন, “এদেরকে আমি বুদ্ধিজীবী বলে মনে করি না। আজকাল একটা সিরিয়াল করলেই সবাই বুদ্ধিজীবী হয়ে যায়। ওদের থেকে আমার গাড়ির ড্রাইভার বেশি জানে”। প্রসঙ্গত 49 জন বুধবার মোদিকে চিঠি লেখার পর তাকে সমর্থন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে 62 জন পাল্টা চিঠি লেখার পর সংসদের মধ্যে দাঁড়িয়ে তাঁদের পরিচিতি কতটা রয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। একই ক্ষোভ শোনা গেল সুব্রতর গলায়।

সুব্রতবাবুর এই মন্তব্যের পর শোরগোল পড়ে গেছে রাজনৈতিক মহলে। রাজ্যের এক বিজেপি নেতা সুব্রতকে কটাক্ষ করে বলেছেন, ওনার নিজেরই কোনও গ্রহনযোগ্যতা নেই। মন্ত্রী হয়ে ভোটে দাঁড়িয়েও চুড়ান্তভাবে হেরেছেন। বুদ্ধিজীবিদের অপমান করেছেন তিনি। ওনার তো ক্ষমা চাওয়া উচিৎ”।