সা রে গা মা পা: ওপার বাংলার আবেগের কক্ষপথে ঘুরপাক খাচ্ছে নোবেল!

এসবিবি: আর কিছুক্ষণের অপেক্ষা। তারপরই জানা যাবে, জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো “সা রে গা মা পা”-এ সেরার সেরা কে হচ্ছেন?এই রিয়েলিটি শো-তে অংশ নেন বাংলাদেশের সংগীত শিল্পী নোবেল। দারুণ গায়কি, বিচারকদের প্রশংসা এবং দর্শকদের ভালোবাসা নিয়ে সে উঠে যান ফাইনালে। কিন্তু ‘সা রে গা মা পা’র ফাইনাল নিয়ে বিপত্তি বা বিতর্কের অন্ত নেই।

প্রথমে ফাইনাল পর্ব প্রচার হওয়ার আগেই সংবাদমাধ্যমে চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়ে যায়। জানা যায়, প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন নোবেল।

প্রকাশিত এই খবরের জবাবে কোনও মন্তব্য না করলেও দেশে ফিরে বাংলাদেশের এক বেসরকারি টিভি চ্যানেলে নোবেল একটি সাক্ষাৎকার দেন। সেখানে সে সম্পূর্ণ উল্টো কথা বলেন। জানান, দ্বিতীয়-তৃতীয় হওয়া তোর পরের ব্যাপার, যারা ফলাফল প্রকাশ করে রিপোর্ট করেছেন তাঁরা কিসের ভিত্তিতে সেটি করেছেন তা নিয়েও বিস্ময় প্রকাশ করেন নোবেল।

ফলাফল বিতর্ক কাটতে না কাটতে আবার নতুন বিতর্ক। এখানেও সেই নোবেল। ইউটিউবে ফাঁস হয়েছে ‘সা রে গা মা পা’র ফাইনাল পর্বে নোবেলের পরিবেশনা। নোবেলের পারফরমেন্সের অংশটুকু এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। ভিডিতে দেখা যাচ্ছে- ‘গ্র্যান্ড ফিনালে’ লেখা মঞ্চে গান গাইছেন নোবেল। তিনি গাইছেন দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা জেমসের গাওয়া ‘আমার সোনার বাংলা’ গানটি।

অভিযোগ উঠেছে, নোবেল নিজেও নাকি তার ফেসবুকে ভিডিওটি শেয়ার করেছিলেন। যদিও অল্প সময় পরেই তিনি সেটি সরিয়ে নেন। কেন, কিভাবে ভিডিওটি প্রকাশ পেলো তা জানা যায়নি। আদৌ ভিডিওটি “সা রে গা মা পা’’র ফাইনালের কিনা, সেটিও নিশ্চিত হওয়া যায়নি কোনও তরফে। এ বিষয়ে নোবেলও কোনও মন্তব্য করেনি।

সব মিলিয়ে এপার বাংলার মত ওপার বাংলাতেও “সা রে গা মা পা” গ্র্যান্ড ফাইনালে নিয়ে তৈরি হয়েছে চরম উৎসাহ, উত্তেজনা। আর “সা রে গা মা” নিয়ে বাংলাদেশের আবেগের কক্ষপথে ঘুরপাক খাচ্ছে একটাই নাম, নোবেল!

আরও পড়ুন-বৃষ্টি শুরু হতেই দিঘায় উঠল কয়েক টন ইলিশ