কোন রাশির মহিলাদের কেমন সাজ-পোশাক হওয়া উচিত জানেন?

সাজগোজ মহিলাদের জীবনের একটা বিশেষ গুরুত্বপূর্ণ বিষয়। অনেক মহিলা সাজগোজ করতে খুব ভালবাসেন। আবার অনেকে একটু কম সাজতে পছন্দ করেন। নিয়ম মেনে বা রাশি অনুযায়ী সাজগোজ করলে সৌভাগ্য সব সময় আপনার সঙ্গে চলবে। দেখে নেওয়া যাক কোন রাশির মহিলারা কেমন সাজবেন।

মেষ: যে কোনও উজ্জ্বল বর্ণের পোশাক বা লাল আপনার আত্মবিশ্বাস বাড়াবে। হেয়ার কালার ও লিপস্টিক বেশির ভাগ সময় লাল ব্যবহার করুন। মাঝে মধ্যে ফেসিয়াল ও হেয়ার কাটের দিকে বিশেষ নজর দিন।

বৃষ: এই রাশি সুন্দরের পূজারি। সব কিছুর মধ্যে সৌন্দর্যকে খোঁজে। আপনি বিশেষ ভাবে ত্বকের যত্ন নিন। তবে ঘরোয়া ফেসিয়াল— যেমন বেসন, মধু, দই, দুধ ইত্যাদি ব্যবহার করে ফেসিয়াল আপনার পক্ষে ভাল। গোলাপি পোশাক ও লিপস্টিক বেশি ব্যবহার করুন।

মিথুন: মিথুন রাশি সব সময় নতুনত্ব খোঁজে। খুব বিবেচনা করে তবেই, বা নিজের ত্বক দেখে কসমেটিক্স ব্যবহার করতে হবে। পোশাক হালকা সবুজ। লিপস্টিক, হেয়ার কালার, ব্লাশার ও নেলপলিস হালকা বেগুনি ব্যবহার করুন।

কর্কট: কর্কট রাশিরা ঘরে থাকতে বেশি পছন্দ করে। সাজগোজও একটু হালকা রাখতে চায় এরা। তবে মাঝে মধ্যে ফেসিয়াল ও পেডিকিওর করান। সিলভার, গ্রে কালারের ব্লাশার ও নেলকালার ব্যবহার করুন। গ্রে ও হালকা নীলের ছোঁয়া পোশাকে রাখুন।

সিংহ: যে কোনও উজ্জ্বল রঙের পোশাক পড়ুন। বিশেষ করে হেয়ার ট্রিটমেন্ট করানো প্রয়োজন। হেয়ার কালার, লিপস্টিক ও নেল কালার ডার্ক ব্রাউন, কফি কালার ও লালও চলবে।

কন্যা: কন্যা রাশি নিয়মিত আইব্রো শেপ করান। মেক আপের সময়ও আইব্রো হাইলাইট করতে হবে। বাকি সাজগোজে হালকা সবুজের ছোঁয়া রাখতে হবে।

তুলা: তুলা রাশির মহিলারা খুব উজ্জ্বল ত্বকের অধিকারী হয়। তাই খুব বেশি মেক আপ ব্যবহার না করাই ভাল। তবে দিনে বাইরে যাওয়ার সময় কমপ্যাক্ট ও সানস্ক্রিন লোশন ব্যবহার করুন।

বৃশ্চিক: বৃশ্চিক রাশিরা মেক আপের সময় চোখের ওপর বেশি নজর দিন। খুব বেশি করে চোখ হাইলাইট করুন। হেয়ার কালার, লাল পোশাক আপনার জন্য সঠিক।

ধনু: এই রাশির ত্বকে একটু দাগছোপ থাকে বা ব্রণ হয়। তাই নিয়মিত ত্বকের যত্ন প্রয়োজন। মেকআপের সময় দাগছোপ ঢাকতে কনসিলার লাগান। লিকুইড ফাউন্ডেশনের বদলে ফেস পাউডার বেশি ব্যবহার করুন।

মকর: আপনার ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে হালকা নীলাভ,ধূসর অথবা ক্যারামেল কালার ব্যবহার। ত্বক ও চুলের প্রতি বিশেষ নজর দিন।

কুম্ভ: আপনি সব কিছুতে নীল অথবা গোলাপি বা ডিপ বেগুনি ব্যবহার করতে পারেন। আইশ্যাডো, লিপলাইনার বা হেয়ার কালার করার সময়েও এই রংগুলো ব্যবহার করতে হবে।

মীন: আপনি সব সময় নিত্য নতুন কিছু করার চেষ্টা করুন। বেশির ভাগ সময় ওয়াটার বেসড ফাউন্ডেশন ব্যবহার করুন।এটি আপনার ত্বককে সুরক্ষিত রাখবে।

আরও পড়ুন-আত্মত্যাগের উৎসব পবিত্র ঈদ- উল আযহা সোমবার