প্লেন চাই না, গিয়ে কথা বলার স্বাধীনতা চাই, কাশ্মীরের রাজ্যপালকে পাল্টা জবাব রাহুলের

কাশ্মীরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি দেখে যাবার জন্য রাহুল গান্ধীকে বিমান পাঠানো হবে বলে কটাক্ষ করেছিলেন রাজ্যপাল সত্যপাল মালিক। এবার তারই পাল্টা জবাব দিলেন রাহুল গান্ধী। রাহুল গান্ধী সাফ জানালেন, তাঁদের প্লেনের দরকার নেই, কিন্তু জম্মু-কাশ্মীরের সাধারণ মানুষ, ভারতীয় সেনা ও স্থানীয় নেতাদের সঙ্গে যেন স্বাধীনভাবে তাঁদের দেখা করতে দেওয়া হয়. প্রসঙ্গত ,শনিবার ওয়ার্কিং কমিটির বৈঠক চলাকালীন কাশ্মীরে আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ তুলেছিলেন সদ্য প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তার উত্তরে জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক জানান, রাহুলকে তিনি বিমান পাঠাবেন, তিনি এসে দেখে যান কাশ্মীরের পরিস্থিতি কেমন। তার উত্তর দিলেন রাহু।

মালিকের বক্তব্যের জবাবে এ দিন টুইটারে রাহুল বলেন, “প্রিয় মালিকজি, বিরোধীদের একটি প্রতিনিধিদল এবং আমি আপনাকে জম্মু-কাশ্মীর ও লাদাখের কিছু জায়গায় নিয়ে যাব। আমাদের প্লেনের দরকার নেই। কিন্তু এটা নিশ্চিত করুন, সেখানে যেন আমরা স্বাধীনভাবে সাধারণ মানুষ, স্থানীয় নেতা ও সেনা আধিকারিকদের সঙ্গে কথা বলতে পারি।”
সোমবার জম্মুতে রাহুল গান্ধীর বক্তব্যের প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাজ্যপাল সত্যপাল মালিক বলেন, “আমি রাহুল গান্ধীকে কাশ্মীরে আমন্ত্রণ জানাচ্ছি। ওনার জন্য দিল্লিতে প্লেন পাঠাতেও রাজি। উনি কাশ্মীরে আসুন, এসে দেখে যান এখানকার পরিস্থিতি ঠিক কেমন!” রাজ্যপাল আরও বলেন, “রাহুল গান্ধীকে একজন দায়িত্বশীল নেতা হিসাবেই জানি, ওনার এ ধরনের কথা বলা উচিত হচ্ছে না”।

আরও পড়ুন-ভাঙড়ের প্রাক্তন ৪ বারের বাম বিধায়ক বাদল জমাদার মৃত্যুশয্যায়