ডুরান্ডে জয় পেলেও কলকাতা লিগে এখনও জয় অধরা বাগান শিবিরের

ডুরান্ডে জয় পেলেও এখনও পর্যন্ত কলকাতা লিগে জয় পেল না মোহনবাগান। প্রথম ম্যাচে হার ও আজ, বুধবার দ্বিতীয় ম্যাচে ড্র, এটাই কলকাতা লিগে এখন বাগান শিবিরের চিত্র। ক্যালকাটা কাস্টমসের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলতে ঘরের মাঠে নেমেছিল কিবু ভিকুনার ছেলেরা। কিন্তু জয় অধরাই থেকে গেল। ম্যাচ শেষে 1-1 ড্র করেই মাঠ ছাড়তে হল দুই দলকে।

এদিন ম্যাচের শুরুটা অবশ্য ভালই করে মোহনবাগান। রক্ষণ জমাট রেখে ধীরে ধীরে আক্রমণে এগোচ্ছিল সবুজ-মেরুন জার্সিধারীরা। মাঝমাঠে বল দখলেও কাস্টমসকে টেক্কা দিয়েছিল সবুজ-মেরুন শিবিরই। সেই ফলও মিলল হাতেনাতে। ম্যাচের 21 মিনিটেই বল ঢুকল কাস্টমসের জালে।  সৌজন্যে মোহনবাগানের স্প্যানিশ ফুটবলার গঞ্জালেস। বক্সের ঠিক বাইরে থেকে রকেট গতির শটের নাগাল পাননি কাস্টমসের গোলকিপার। এরপর অবশ্য বেশ কয়েকটা সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি মোহনবাগান। কয়েকটি সুযোগ তৈরি করেছিল কাস্টমসও।

আরও পড়ুন – ডুরান্ডের সেমি নিশ্চিত করতে চায় আলেহান্দ্রোর ছেলেরা

কিন্তু, গোলরক্ষক শঙ্কর রায়ের তৎপরতায় রক্ষা পায় মোহনবাগান।  কিন্তু, 62 মিনিটে কিমকিমা লাল কার্ড দেখার পরই বদলে যায় খেলার গতি। একের পর এক আক্রমণ শানাতে থাকে কাস্টমস। 82 মিনিটে লালকার্ড দেখেন কাস্টমসের দেবায়ন সাহাও। তারপরও আক্রমণ অব্যাহত রাখে কাস্টমস। ফল মেলে খেলার একেবারে শেষ মিনিটে। স্ট্যানলির দুর্দান্ত গোলে কাস্টমস সমতা ফেরায়। তবে সেখান থেকে আর ব্যবধান বাড়াতে পারেনি মেরিনার্সরা। তাই অবশেষে ম্যাচ ড্র হয়।

আরও পড়ুন – মজিদ ‘ম্যানিয়া’ ও অরিজিতের ‘ইস্টবেঙ্গল’ গানে জমজমাট নেতাজি ইন্ডোর