ভারতীয় ক্রিকেটে এবার “করণ অর্জুন”! বাইশ গজ মাতাতে তৈরি হচ্ছেন শাহরুখ-সলমান

বলিউডের সুপার হিট মুভি “করণ অর্জুন”-এর কথা মনে পরে? শাহরুখ খান-সলমান খানের সেই সাড়া জাগানো জুটি তখন লোকের মুখে মুখে। এবার সেই শাহরুখ এবং সলমানকে দেখা যাবে ক্রিকেটের বাইশ গজে।

অবাক হচ্ছেন? গল্প হলেও সেটাই সত্যি! তবে এঁরা বলিউড তারকা নন। কিন্তু নামের মিল রয়েছে শাহরুখ আর সলমনের। ক্রিকেটার শাহরুখ নিজের নাম নিয়ে বলছিলেন, ‘আমার মাসি কিং খানের প্রচণ্ড ভক্ত। তাই মাকে বলেছিল, ছেলে হলে কিন্তু ওর নাম রাখা হবে শাহরুখ। সেই জন্যই আমার এমন নাম।” সলমনের অবশ্য এরকম কোনও ব্যাপার নেই। তাঁর বাবার সলমন নামটা পছন্দ ছিল বলেই ছেলের এই নাম রেখেছিলেন।

আরও পড়ুন-শোভনের সঙ্গে সব্যসাচীও সম্ভবত নাম লেখাতে চলেছেন গেরুয়া শিবিরে

তামিলনাড়ুর 24 বছর বয়সী শাহরুখ খান ও রাজস্থানের 20 বছর বয়সী সলমন খান এবার ভারতীয় ক্রিকেটে নিজেদেরকে ভবিষ্যৎ তারকা হিসেবে তুলে ধরতে চাইছেন । দুজনই লোয়ার অর্ডার ব্যাটসম্যান এবং ডান হাতি অফস্পিনার। এবার এই দুজনকে দেখা যাবে ঘরোয়া ক্রিকেটে।

প্রসঙ্গত, 2014 সালে শাহরুখের ঘরোয়া ক্রিকেটে অভিষেক ঘটে। আর তামিলনাড়ুর হয়ে খেলার সুযোগ পান 2018 সালে। প্রথম ম্যাচেই ব্যাট হাতে দুরন্ত পারফর্ম করেছিলেন তিনি।

2016 ও 2017 সালের অনুর্ধ্ব-19 এশিয়া কাপে ভারতীয় দলের হয়ে খেলেছিলেন। 2016 সালে মাত্র 17 বছরের বয়সে রনজিতে অভিষেক হয়েছিল সলমনের। অভিষেকেই সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুন-গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সৌমিত্র চট্টোপাধ্যায়